>

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

রাবি ভিসির দায়িত্ব নতুন উপ-উপাচার্য সুলতান

রাবি ভিসির দায়িত্ব নতুন উপ-উপাচার্য সুলতান

ডা: মা: হাফিজুর রহমান (পানা), রাজশাহী ব্যুরা

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়র (রাবি) উপ-উপাচার্য হিসব যাগদানর এক দিন পর এবার রুটিন উপাচার্যরও অতিরিক্ত দায়িত্ব পয়ছন অধ্যাপক সুলতান-উল-ইসলাম। রাববার দুপুর শিক্ষা ম¿ণালয়র উপসচিব নুর-ই-ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদশ এ তথ্য জানানা হয়।

শিক্ষা ম¿ণালয়র অফিস আদশ বলা হয়ছ, রাজশাহী বিশ্ববিদ্যালয়র উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যÍ প্রশাসনিক প্রয়াজন অÍর্র্বতীকালীন ব্যব¯া হিসব বিশ্ববিদ্যালয়র উপ-উপাচার্য সুলতান-উল-ইসলামক নিজ দায়িত্বর অতিরিক্ত উপাচার্যর দনদিন রুটিন দায়িত্ব প্রদান করা হলা।

শিক্ষা ম¿ণালয়র উপসচিব নুর-ই-ইসলাম স্বাক্ষরিত আরকটি অফিস আদশ রুটিন দায়িত্ব নির্দিষ্ট কর দওয়া হয়ছ। এত বলা হয়ছ, রুটিন উপাচার্যর দায়িত্ব পালনকাল তিনি বিশ্ববিদ্যালয়র সিন্ডিকট সভা, ফাইন্যান্স কমিটির সভা, একাডমিক কাউন্সিল, পরিকল্পনা ও উনয়ন কমিটির সভা এবং শিক্ষার্থীদর মূল সনদ স্বাক্ষর করত পারবন।

এর আগ ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়র উপ-উপাচার্য হিসব নিয়াগ পান ভূত্বব ও খনিবিদ্যা বিভাগর সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম। শনিবার বলা ১১টায় তিনি এ পদর দায়িত্ব গ্রহণ করন।

সুলতান-উল-ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়র ‘দুর্নীতিবিরাধী শিক্ষকসমাজ’ ব্যানার আদালনকারীদর আহ্বায়ক ছিলন। গত ৬ ম পুলিশি পাহারায় ক্যাম্পাস থক বিদায় নওয়া উপাচার্য আবদুস সাবহানসহ তাঁর প্রশাসনর বিরুদ্ধ অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও নিয়াগ-বাণিজ্য বিষয় আদালন বশ তৎপর ছিলন তিনি এবং তাঁর নতত্ব থাকা আদালনকারীরা।

গত ৬ ম সাবক উপাচার্য আবদুস সাবহানর ময়াদ শষ হল সদিনই রুটিন উপাচার্য হিসব দায়িত্ব পান উপ-উপাচার্য আনদ কুমার সাহা। ১৬ জুলাই তাঁর সহ-উপাচার্যর ময়াদ শষ হওয়ায় উপাচার্যর রুটিন দায়িত্ব পালনও শষ হয়। এরপরই মূল উপাচার্য শূন্য বিশ্ববিদ্যালয় আবারও একজন রুটিন দায়িত্ব উপাচার্যর দায়িত্ব পলন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com