>

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন

ডিঙ্গামানিক ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী-আব্দুল আজিজ সরদার-দৈনিক আলোর জগত

ডিঙ্গামানিক ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী-আব্দুল আজিজ সরদার-দৈনিক আলোর জগত

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে চলমান লকডাউনে দেশের প্রতিটি জেলায় নিম্ন-মধ্যবিত্তসহ দুঃস্থদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনপ্রতি নগদ ২৫০০ টাকা করে ঈদ উপহার প্রদান করেন।

একইসাথে সারাদেশের বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, বৃত্তবান ব্যক্তিবর্গসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা ঈদকে সামনে রেখে যার যার অবস্থান থেকে মাহে রমজানে ইফতার সামগ্রী বিতরণ করেন এবং পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছান্তে উপহার সামগ্রী ও নগদ অর্থ সহায়তা করেন।

অন্যান্যদের মধ্যে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরি সদস্য বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুল আজিজ সরদার চলমান পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষদের মাঝে নগদ অর্থ সহায়তা করেন।পবিত্র মাহে রমজানে ইফতার সামগ্রীসহ ঈদুল ফিতরের ঈদ উপহার বিতরণ করেন। ইউনিয়নের প্রায় প্রত্যেকটি ওয়ার্ডের দুুঃস্থদের মাঝে এ বিতরণ করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত করোনা পরিস্থিতিতে বৃত্তবানদের এগিয়ে আশার আহ্বানকে সারাদিয়ে সরকারের নানা ধরনের পদক্ষেপ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামিম এমপির নির্দেশক্রমে আলহাজ্ব আব্দুল আজিজ সরদার এ সহযোগীতার হাত বাড়িয়ে দেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব আব্দুল আজিজ সরদার  ডিঙ্গামানিক ইউনিয়নে গঠিত ৯ টি ওয়ার্ডের মধ্যে প্রত্যেকটি মসজিদের ঈমামগণকে ঈদ উপহার প্রদান করেন। প্রত্যেকটি মসজিদে মসজিদে গিয়ে তিনি ঈমামদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং এ উপহার তুলেদেন।

এ ইউনিয়ন দেখা যায় একদিকে আলহাজ্ব আব্দুল আজিজ সরদারের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার অব্যাহত রাখা। অন্যদিকে তার সহধর্মিণী জনাবা মাকসুদা আজিজের মানবিকতার দৃশ্য। তিনি নিজ গ্রাম কলারগাঁও সহ পাশবর্তী হতদরিদ্র,গরিব-দুঃখী মানুষের বাড়ি-বাড়ি গিয়ে করোনা ভাইরাস প্রাদুর্ভাবে মাক্স বিতরণসহ মাহে রমজানে নিজ হাতে মানুষের মাঝে ইফতার তুলে দেন এবং পবিত্র ঈদুল ফিতরের ঈদ উপহার ও খাদ্য সামগ্রী প্রদান করেন।

বিশ্বজুড়ে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকে সচেতন হতে জনগনকে জনসচেতনতা উপকরণসহ নানা ধরনের দিকনির্দেশনামূলক পরামর্শ দেন। করোনা ভাইরাসের আক্রমণের ঝুঁকি রয়েছে জেনেও চলমান পরিস্থিতিতে মানবতার হাত বাড়িয়ে মানুষের পাশে দাড়িঁয়েছেন মাকসুদা আজিজ। এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে সাংবাদিকদের জানান তিনি।

জানা যায় ডিঙ্গামানিক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা মরহুম মহর আলী সরদারের সুযোগ্য পূত্র আলহাজ্ব আব্দুল আজিজ সরদার। মরহুম মহর আলী সরদারের তিন ছেলে তিন মেয়ে। তাদের মধ্যে আলহাজ্ব আব্দুল আজিজ সরদার বড় সন্তান। যিনি ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরি সদস্য,বিশিষ্ট ব্যবসায়ী ও আসন্ন ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। ছোট বেলা থেকেই তিনি জনদরদী ছিলেন।

তার নানা ধরনের কর্মযজ্ঞে তিনি ইউনিয়নবাসীর নিকট একজন মানবতার ফেরিওয়ালা ও মানবিক নেতা রূপেই পরিচিত হয়ে উঠেন। অপরদিকে ছোট ছেলে তরুন রাজনীতিবীদ, বিশিষ্ট ব্যবসায়ী, সরদার মোঃ ইউনুছ।যিনি ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। তার জনপ্রিয়তার ব্যাপক গুঞ্জন রয়েছে ইউনিয়নজুড়ে। শুনা যায় ইউনিয়ন যুবলীগ থেকে উপজেলা যুবলীগের পদ পাবেন বলে নেতাকর্মীদের দাবী।

মরহুম মহর আলী সরদারের তিন ছেলেই বিদেশে ব্যবসা বানিজ্যের মধ্যদিয়ে সফল ব্যবসায়ী হয়ে উঠেন। মরহুম মহর আলী সরদার ৩নং ওয়ার্ড থেকে একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কলারগাঁও বসতবাড়ি নির্মাণ করে বর্তমানে এখানেই তাদের বসবাস।

সরদার পরিবারের সুযোগ্য পুত্র আলহাজ্ব আব্দুল আজিজ সরদার পুরো ইউনিয়ন জুড়ে উজ্জ্বল নক্ষত্রের অনুপ্রাণীত একজন মানবিক ব্যক্তি। যিনি ১৯৯৬ সাল থেকেই ডিঙ্গামানিক ইউনিয়নবাসীর জনকল্যাণমুখী কার্যক্রম করে আসছেন। মসজিদ- মাদ্রাসা নির্মাণসহ সামাজিক ও ধর্মীও কর্মকান্ডে তিনি সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার মানবিকতার কর্মযজ্ঞে তিনি ইউনিয়নবাসীর নিকট অনুপ্রেরনার প্রতিচ্ছবি।

সরেজমিনে দেখা যায় ইতিমধ্যে তিনি তরুন ও যুবকদেরসহ সমাজের সকল শ্রেণী মানুষের মাঝে সুপরিচিত ও মানবিক নেতা হিসেবে পরিচিতি হয়ে উঠেছেন। সামাজিক ও রাজনৈতিক সকল সেমিনারে উপস্থিতি দেখা যায়।স্থানীয়দের সাথে আলাপকালে জানা যায় জাতীয় নির্বাচনসহ প্রত্যেকটি নির্বাচনের আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের সমর্থন করে দলের সিদ্ধান্তনুযায়ী তাদের পক্ষে কাজ করেছেন।

তৎকালীন দলীয় মনোনয়নহীন গত ২০১৫ সালের ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদ নির্বাচনে আলহাজ্ব আব্দুল আজিজ সরদার নির্বাচনে করেছেন বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খাঁন এর সাথে প্রতিদ্বন্দিতায়। সেনির্বাচনে সল্পভোটের ব্যবধানে নির্বাচিত হয় বর্তমান চেয়ারম্যান।

পরবর্তীতে আওয়ামী লীগের দলীয় প্রতিকের নির্বাচনের দল থেকে মনোনয়ন পান আলহাজ্ব আনোয়ার হোসেন খাঁন। বিনা প্রতিদ্বন্দিতায় পূনরায় নির্বাচিত হন তিনি। সেই নির্বাচনে আলহাজ্ব আব্দুল আজিজ সরদার স্বতন্ত্র না করে দলের সিদ্ধান্তক্রমে দলীয় মনোনীত প্রার্থীকে সমর্থক দিয়ে জয়যুক্ত করার লক্ষে কাজ করেন।

চলমান ২০২১ সালের অনুষ্ঠিতব্য স্থানীয় সরকার নির্বাচনে ডিঙ্গামানিক ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন আলহাজ্ব আব্দুল আজিজ সরদারকে দিয়ে দল তাকে মূল্যায়ণ করবে বলে প্রত্যাশা করি। আমাদের ইউনিয়নবাসীর পছন্দের প্রার্থীকে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা মনোনীত করবেন নেত্রীর নিকট এমন আশাবাদী। ইতিমধ্যে ভোটারদের মাঝে পছন্দের প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এমন দাবী স্থানীয়দের।

আলহাজ্ব আব্দুল আজিজ সরদার বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার হাতকে আরও শক্তিশালী করার লক্ষে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জনগণের জন্য আমি কাজ করি যাচ্ছি।

এবং নড়িয়া ও সখিপুরের জনগণের প্রিয় নেতা বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপ-মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক জননেতা এ কে এম এনামুল হক শামীম এমপি মহোদয়ের নির্দেশক্রমে করোনা ভাইরাস সংক্রমণের চলমান লকডাউন পরিস্থিতিতে আমি আমার নিজ গ্রামের গরিবদুঃখী মেহনতী মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। আমার সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে নগদ অর্থদানসহ রমজানের ও ঈদ উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ করে যাচ্ছি।

আমি যেন পূর্বের ন্যায় আগামীতেও ডিঙ্গামানিক ইউনিয়নবাসীর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি জনগণের নিকট আমি দোয়া প্রার্থী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী। সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যদি যোগ্য মনে করে আওয়ামী লীগের দলীয় প্রতিকের মনোনয়ন দেন এবং ভোটাররা তাদের মূল্যবান ভোট প্রয়োগের মাধ্যমে আমাকে নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী এবং ডিঙ্গামানিক ইউনিয়নের জনগণের সেবক হিসেবে আমাকে সুযোগ করে দিবেন এমন প্রত্যাশা ভোটারদের নিকট।

এদিকে পূর্বের ন্যায় আসন্ন নির্বাচনে যোগ্য ব্যক্তিকেই দল মনোনয়ন দিবেন বলে নেতাকর্মীদের দাবী। তবে ইতি মধ্যে জেলা-উপজেলা আওয়ামী লীগসহ ইউনিয়ন আওয়ামী লীগ আলহাজ্ব আব্দুল আজিজ সরদারকে সমর্থণ দিয়েছেন বলে জানা যায় এবং নেতাকর্মীদের দিকনির্দেশনায় প্রচার প্রচারণা করে যাচ্ছেন বলে দাবী স্থানীয় নেতাকর্মীদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com