>

মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৮:০২ অপরাহ্ন

মালিতে হামলায় শান্তিরক্ষী বাহিনীর ৪ সদস্য নিহত

মালিতে হামলায় শান্তিরক্ষী বাহিনীর ৪ সদস্য নিহত

মালিতে হামলার ঘটনায় জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ৪ সদস্য নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও বেশ কয়েকজন সদস্য। সংস্থাটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জাতিসংঘ এক বিবৃতিতে জানিয়েছে, মালির আগুয়েলহোক শহরের উত্তরাঞ্চলীয় একটি ক্যাম্পে সশস্ত্র সন্ত্রাসীদের তীব্র হামলা প্রতিহত করেছে শান্তিরক্ষী সদস্যরা। ওই হামলায় ৪ জন শান্তিরক্ষী নিহত হয়েছে এবং বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন।আহতদের হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়া হয়েছে। ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, এ সময় হামলাকারীদের মধ্যেও বেশ কয়েকজন নিহত হয়েছে।

এএফপি নিউজকে মিনুসমার একটি সূত্র জানিয়েছে, আলজেরিয়া সীমান্ত থেকে প্রায় ২শ কিলোমিটার দূরে ওই হামলার ঘটনা ঘটেছে। আফ্রিকার দেশ চাদ থেকে শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালে জাতিসংঘের শান্তিরক্ষী মিশন প্রতিষ্ঠিত হয়। বিভিন্ন দেশে এই সংস্থার প্রায় ১৩ হাজার শান্তিরক্ষী কাজ করছে। এখন পর্যন্ত মালিতে শান্তিরক্ষী বাহিনীর ১৯০ জনের বেশি সদস্য নিহত হয়েছে। জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের কাছে সবচেয়ে বিপজ্জনক দেশ এখন মালি। দেশটিতে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর সক্রিয় হয়ে উঠেছে। ফলে প্রায়ই সেখানে হামলার ঘটনা ঘটছে। বুরকিনা ফাসো এবং নাইজারেও সাম্প্রতিক সময়ে সহিংসতার ঘটনা বেড়ে গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com