>

বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন

নকলায় ছাত্রলীগের কায়িকশ্রমে অসহায় দরিদ্র কৃষকদের মুখে হাসি :

নকলায় ছাত্রলীগের কায়িকশ্রমে অসহায় দরিদ্র কৃষকদের মুখে হাসি :

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি :
শেরপুরের নকলা উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের কায়িকশ্রমের ফলশ্রুতিতে দরিদ্র ও অসহায় বর্গাচাষীদের মুখে তৃপ্তির হাসি ফুটে উঠেছে। বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত উপজেলার একদল ছাত্রলীগ কর্মীরা দরিদ্র কৃষকরে ধান কাটা ও ভূট্টা তুলার কর্মসূচি হাতে নিয়েছেন। এতে উপকৃত হচ্ছেন অগণিত দরিদ্র প্রান্তিক কৃষক।
বর্তমানে বোরো ধান কাটার মৌসুম চলছে। তাই সুলভ মূল্যে শ্রমিক মিলছে না। তাছাড়া পর্যাপ্ত টাকা না থাকায় বেশি মূল্যের শ্রমিক দিয়ে ধান কাটাতে পারছেন না অনেক দরিদ্র ও অসহায় কৃষকরা। এমতাবস্থায় উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের কায়িকশ্রমের মাধ্যমে ওইসব কৃষকের পাশে দাঁড়িয়েছেন।
নকলা উপজেলা ছাত্রলীগ কর্মী আবু হামযা কনকের নেতৃত্বে গত মঙ্গলবার থেকে তাঁরা এ কর্মসূচি বাস্তবায়ন করছেন। তাদের এ কর্মসূচির অংশ হিসেবে গত২৭ এপ্রিল মঙ্গলবার উপজেলার ২নং নকলা ইউনিয়নের ছতরকোনা এলাকার বিধবা দরিদ্র বর্গাচাষী হালিমার ৪০ শতক জমির ধান, ২৮ এপ্রিল বুধবার চরঅষ্টধর ইউনিয়নের ভোটকান্দি এলাকার দরিদ্র বর্গাচাষী জসিম উদ্দিনের ৬৬ শতক জমির ভূট্টা ও ২৯ এপ্রিল বৃহস্পতিবার উপজেলার মমিনাকান্দা এলাকার অসহায় বর্গাচাষী মরজিনার ৩৫ শতক জমির ধান কেটে তাদের বাড়িতে পৌঁছে দিয়ে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন তাঁরা।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের পরামর্শ মোতাবেক তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এমন কর্মসূচি হাতে নিয়েছেন বলে জানান ছাত্রলীগ কর্মী আবু হামযা কনক। চলতি বোরো মৌসুম জুড়ে তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।
স্বেচ্ছায় কায়িকশ্রমের এ মহতী কর্মসূচিতে অংশ গ্রহনকারীদের মধ্যে- নাজমুল হাসান নাঈম, শাওন হাসান, মজিদ, সৌরভ, রাজু, রকি, রাকিব, তরিকুল, আল আমিন, মেহেররাজ ইমতিয়াজ জিসান, অভ্র বণিক ও সোহাগের নাম উল্লেখযোগ্য। তারা বলেন, দেশ ও জাতির উন্নয়নে আমরা এরকম অসহায় দরিদ্র কৃষকদের পাশে আছি এবং ভবিষ্যতেও তাদের পাশে থাকবো। ছাত্ররা অসহায় কৃষকদের বোরো ধান কেটে ও ভূট্টা তুলে তাদের বাড়িতে পৌঁছে দেওয়ায় অনেক দরিদ্র কৃষকরা খুব উপকৃত হয়েছেন। তাদের মুখে তৃপ্তির হাসি ফুটে ওঠেছে। এ যেন তাদের হাতে আকাশ ছোঁয়ার মতো অবস্থা।
শ্রীবরদীতে ১০০ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদীতে ১০০ পিস ইয়াবাসহ মাহফুজুর রহমান নিঠুল (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ২৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে উপজেলার সিঙ্গাবরুনা ইউনিয়নের ঝুলগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নিঠুল স্থানীয় শহিজল মিয়ার ছেলে।
ডিবি পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত পৌণে ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা (ডিবি) শাখা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মদের নেতৃত্বে এসআই মোফাখখির উদ্দিন, এসআই আজিজুল হাসানসহ সঙ্গীয় ফোর্স শ্রীবরদী উপজেলার পাহাড়ি এলাকা ঝুলগাঁও গ্রামে মাদক ব্যবসায়ী মাহফুজুর রহমান নিঠুলের বাড়িতে অভিযান চালায়। এসময় ১শ পিস ইয়াবাসহ নিঠুলকে হাতেনাতে গ্রেফতার করে ডিবি পুলিশ।
এ ব্যাপারে শেরপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মদ জানান, শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীর নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়ার সার্বিক তত্বাবধানে পরিচালিত ওই অভিযানে ইয়াবাসহ নিঠুল নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ওই ঘটনায় থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত যুবককে শুক্রবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com