>

সোমবার, ০১ মার্চ ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

লস অ্যাঞ্জেলসে প্রতি ১০ মিনিটে একজনের মৃত্যু!

লস অ্যাঞ্জেলসে প্রতি ১০ মিনিটে একজনের মৃত্যু!

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে করোনায় প্রতি ১০ মিনিটে মারা যাচ্ছেন একজন। শহরটিতে গত সাতদিনে প্রতিদিন আক্রান্ত হচ্ছেন ২০ হাজারেরও বেশি মানুষ। সংক্রমণের হার বেড়েছে আশঙ্কাজনকভাবে। এটি নতুন ধরনের করোনা কিনা তা শনাক্তে তথ্য বিশ্লেষণ ও পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন বিশেষজ্ঞরা।স্থানীয় সময় শনিবার (২৬ ডিসেম্বর) শুধুমাত্র লস অ্যাঞ্জেলসেই করোনায় মারা গেছেন দেড় শতাধিক। আক্রান্ত হয়েছেন প্রায় ৩০ হাজার। আগেরদিন শুক্রবার বড়দিনে করোনায় মারা গেছেন ১৪৮ জন। লস অ্যাঞ্জেলসে এখন পর্যন্ত এটিই একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা।

এক বিবৃতিতে লস অ্যাঞ্জেলস কাউন্টি হেলথ ডিরেক্টর বারবারা ফেরেরা বলেন, একদিনে দেড় শতাধিক মানুষের মৃত্যু খুবই বেদনাদায়ক।

সম্প্রতি ব্রিটেনে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন শনাক্ত হওয়ার পর ব্রিটিশ বিজ্ঞানীরা দাবি করছেন, মূলত যে অঞ্চলে সংক্রমণ অনেক বেড়ে গেছে, সেখানেই নতুন এই স্ট্রেইনের অস্তিত্ব শনাক্ত হয়েছে। লস অ্যাঞ্জেলসে সংক্রমণের হার অনেক বেশি, তাই বিজ্ঞানীরা নতুন করোনা এই অঞ্চলেও ছড়িয়ে পড়েছে কিনা, তা শনাক্তে জোর নিরীক্ষা চালাচ্ছেন। লস অ্যাঞ্জেলস কাউন্টি হেলথ ডিরেক্টর বারবারা ফেরেরা আরও বলেন, ইতোমধ্যে ল্যাবে স্থানীয় আক্রান্তদের নমুনা সংগ্রহ করে ভাইরাসের জিন সিকুয়েন্স গবেষণা করে দেখা হচ্ছে। সাতদিন পর এই গবেষণার ফল জানা যাবে।

যুক্তরাষ্ট্রে করোনায় সবচেয়ে বিপর্যস্ত এখন ক্যালিফোর্নিয়া। অঙ্গরাজ্যটিতে মৃতের সংখ্যা ২৪ হাজার আর আক্রান্তের সংখ্যা ২০ লাখ অতিক্রম করেছে। আক্রান্তের সংখ্যা বাড়ার সাথে সাথে হাসপাতালে ভর্তি ও মৃত্যুর সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে।

ইতোমধ্যেই হাসপাতালগুলোতে ধারণ ক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি রয়েছে। নতুন খ্রিস্টীয় বছর উদযাপনে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দিয়েছেন চিকিৎসা বিজ্ঞানীরা। না হয় আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও বাড়ার শঙ্কা স্বাস্থ্য কর্মকর্তাদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com