>

বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৬ পূর্বাহ্ন

ভারতের ২৫ সাংসদের করোনা পজিটিভ

ভারতের ২৫ সাংসদের করোনা পজিটিভ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে এখনো বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে বাধ্যতামূলক করোনা পরীক্ষায় লোকসভার ১৭ জন সাংসদের রিপোর্ট পজিটিভ এল। রাজ্যসভার সাংসদদের মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ৮ জনের। দুই কক্ষের মিলিয়ে মোট ২৫ জন করোনা আক্রান্ত।

এত জন সংসদ করোনা আক্রান্ত হওয়ায় অধিবেশন নিয়ে উদ্বেগ বাড়ছে। যদিও সোমবার প্রথম দিন লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, ‘‘এই অতিমারির মধ্যেও এত সাংসদের উপস্থিতিই প্রমাণ করে গণতন্ত্রের শিকড় কত গভীরে।’’ খবর আনন্দবাজারের

সংসদ সূত্রে খবর, সাংসদরা ছাড়াও দুই কক্ষের কর্মী-আধিকারিক ও সংবাদ মাধ্যমের প্রতিনিধি যারা সংসদে উপস্থিত থাকার আবেদন জানিয়েছিলেন— এই রকম সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ১২ সেপ্টেম্বর। আরটিপিসিআর পদ্ধতিতে তাদের করোনা পরীক্ষা করা হয়। ২৫ সাংসদ-সহ সব মিলিয়ে মোট ৫৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

করোনা সংক্রমণের জন্য এ বার বাদল অধিবেশনের সময় কমিয়ে দেওয়া হয়েছে। সাংসদদের বসার ব্যবস্থা থেকে শুরু করে সংসদের উভয় কক্ষের অধিবেশনের কার্যপদ্ধতিতেও অনেক রদবদল করা হয়েছে। তার অঙ্গ হিসেবেই প্রত্যেক সাংসদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়। সেই অনুযায়ী ১২ সেপ্টেম্বর তাদের নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়।

জানা গিয়েছে, পজিটিভ রিপোর্ট আসা সাংসদদের মধ্যে বেশির ভাগ বিজেপির। দলের ১২ জন সাংসদের শরীরে করোনার জীবাণু মিলেছে। অন্য দলের মধ্যে ওয়াইএসআর কংগ্রেসের  দু’জন এবং শিবসেনা, ডিএমকে ও আরএলপি-র এক জন করে সাংসদের রিপোর্ট পজিটিভ। রাজ্যসভার ৮ সাংসদের মধ্যে কোন দলের কত জন রয়েছেন, সে বিষয়ে এখনও স্পষ্ট জানা যায়নি।

সাংসদদের মধ্যে প্রথম টুইট করে নিজের করোনা পজিটিভ রিপোর্টের কথা জানান বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। সোমবার আর এক বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com