>

রবিবার, ৩১ মে ২০২০, ০৪:১১ পূর্বাহ্ন

করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি

করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি

আলোর জগত ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।এছাড়া আক্রান্তদের মধ্য থেকে চারজন সুস্থ হয়েছেন। এই নিয়ে আক্রান্ত ৪৮ জনের ১৫ জন হলো সুস্থ হলো।আজ শনিবার (২৮ মার্চ) করোনাভাইরাসসংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি নিয়ে করা ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, যাদের বয়স ৬০ এর বেশি তারা একেবারেই ঘরের বাইরে যাবেন না। গত২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ৩৪৫০ কল এসেছে, এর সবই কোভিড-১৯ সংক্রান্ত। গত ২৪ ঘণ্টায় আমরা আইইডিসিআর’র হটলাইনে তিন হাজার ৪৫০টি কল পেয়েছি। এগুলোর সবই কোভিট-১৯ সংক্রান্ত কল। এ পর্যন্ত আমরা যে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছি আইইডিসিআর-এ এক হাজার ৬৮। গত ২৪ ঘণ্টায় ৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রামে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড  ইনফেকশাস ডিজিসেস (বিআইটিআইডি)-এও আমরা পরীক্ষা শুরু করেছি। গত ২৪ ঘণ্টা সেখানে পাঁচটি নমুনা সংগ্রহ করে মোট আটটি নমুনা পরীক্ষা করেছি। সমস্ত নমুনা পরীক্ষা ফলের ভিত্তিতে গত ২৪ ঘণ্টায় নতুন কোনো সংক্রমণ শনাক্ত করিনি।

আইইডিসিআর পরিচালক বলেন, আমাদের সামাজিক বিচ্ছিন্নকরণের আজকের দ্বিতীয় দিন চলছে। এ পর্যন্তু আমাদের সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের আদেশ-নির্দেশনা দেয়া হয়েছে। বিভিন্ন সময়ে জনস্বার্থে যে আদেশ ও নির্দেশনা দেওয়া হয়, সেগুলো আপনারা অবশ্যই মেনে চলবেন। জনগণের ভালোর জন্য, জনগণের সুস্থতা-স্বাস্থ্য নিশ্চিতকরণে সরকারি পদক্ষেপগুলো নিয়েছি।

আইইডিসিআর পরিচালক আরো বলেন, আপনারা সবাই ঘরের ভেতর থাকুন। জরুরি কাজে বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। কাশি শিষ্টাচার মেনে চলুন। সাবান পানিতে হাত ধুতে হবে। অসুস্থ হলে অবশ্যই ঘরের ভেতর থাকুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com