>

সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী চূড়ান্ত

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী চূড়ান্ত

আলোর জগত ডেস্ক: ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। ঢাকা-৫ আসনে সাবেক এমপি সালাউদ্দিন আহম্মেদ ও নওগাঁ-৬ আসনে শেখ মুহাম্মদ রেজাউল করিমকে দলীয় মনোনয়ন দিয়েছে দলটির সংসদীয় কমিটি।গতকাল রোববার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে জানানো হয়, ঢাকা-৫ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিযোগিতা করার জন্য দলের মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি আলহাজ সালাহউদ্দিন আহমেদ। আর নওগাঁ-৬ আসনে মনোনয়ন পেয়েছেন নওগাঁ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শেখ মো. রেজাউল ইসলাম।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর জাতীয় সংসদের চারটি শূন্য আসনে ভোটের জন্য বিএনপির মনোনয়ন বোর্ড দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়। সাক্ষাতকার শেষে দলীয় মনোনয়ন বোর্ড ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে ধানের শীষ প্রতীকে দুইজন প্রার্থী চূড়ান্ত করে।

গত ৬ মে ঢাকা-৫ আসনের সাংসদ হাবিবুর রহমান মোল্লা ও ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম মারা যান। দুজনেই নৌকা প্রতীকে নির্বাচিত সাংসদ ছিলেন।

জাতীয় সংসদের ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ১৭ অক্টোবর। গত ৩ সেপ্টেম্বর এ দুই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী, উভয় আসনেই মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ২০ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ সেপ্টেম্বর। এই দুই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে জানিয়েছে ইসি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com