>

রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৪২ অপরাহ্ন

ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার শুভ সূচনা

ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডকে হারিয়ে জয়ের শুভ সূচনা করলো অস্ট্রেলিয়া। এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশদের ১৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ হারানোর বদলায় ওয়ানডেতে ১-০তে এগিয়ে থাকলো অজিরা।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতে টস হেরে ব্যাট করতে নেমে তাড়াতড়ি ওয়ার্নার ও ফিঞ্চকে হারিয়ে ব্যাকফুটে যায় অস্ট্রেলিয়া। কিন্তু মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের শতরানের জুটি দলকে শক্ত ভিত গড়ে দিয়েছিল। এদিন ছিলেন নাম স্টিভ স্মিথ। ম্যাচের আগের দিন অনুশীলনে মাথায় বলের আঘাত লাগায় প্রথম ম্যাচ থেকে ছিটকে যান স্মিথ।

ম্যাচের আগের দিন ট্রেনিংয়ে মাথায় বলের আঘাত লাগায় প্রথম ম্যাচে ছিলেন না স্টিভ স্মিথ। তার অনুপস্থিতিতে টস হেরে ব্যাট করতে নামা অজিরা ঘুরে দাঁড়ায় মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের ১২৬ রানের ষষ্ঠ উইকেটের জুটিতে।

পাঁচ নম্বরে নেমে মার্শ চার বছরের মধ্যে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন। ৫৯ বলে দলের ব্যক্তিগত সর্বোচ্চ ৭৭ রান করে ইনিংসের ছয় ওভারের বেশি বাকি থাকতে আউট হন ম্যাক্সওয়েল। ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ও মার্ক উডস তিনটি করে উইকেট নেন। ২৯৫ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন জনি বেয়ারস্টো ও বিলিংস। দুজনের ১১৩ রানের জুটি আশা দেখিয়েছিল স্বাগতিকদের। বেয়ারস্টোকে ৮৪ রানে থামিয়ে ইংলিশদের দুর্বার গতি থামান অ্যাডাম জাম্পা। এর পরও বিলিংসের ব্যাটে টিকে ছিল ইংল্যান্ডের আশা। ১০১ বলে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। অন্য প্রান্তে আর্চারকে নিয়ে শেষ ওভারে প্রয়োজনীয় ২৮ রান তুলতে পারেননি বিলিংস। বরং শেষ বলে তিনি মার্শের বলে ডেভিড ওয়ার্নারের ক্যাচ হন ১১৮ রান করে। একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে রবিবার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainikalorjagat.Com
Design & Developed BY ThemesBazar.Com